আবরার হত্যাকান্ডের প্রতিবাদ রাঙামাটি প্রগতিশীল ছাত্রজোটের

রাঙামাটি প্রতিনিধি: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকান্ডের প্রতিবাদে ও দোষীদের বিচারের দাবিতে আজ ৯ অক্টোবর বুধবার সকাল ১১টায় রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মিছিল পরবর্তী মানববন্ধন করে প্রগতিশীল ছাত্রজোট রাঙামাটি জেলা শাখা।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রাঙামাটি জেলা সংসদের সভাপতি অভিজিৎ বড়ুয়া এর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়ন রাঙামাটি সরকারি কলেজ সংসদের সাধারণ সম্পাদক প্রান্ত রনি, সামাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট রাঙামাটি জেলা শাখার সদস্য সুজন তংচঙ্গ্যা ও আশাধন চাকমা ও বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রাঙামাটি জেলা সংসদের সদস্য অসীম দাশ।

সমাবেশে রাঙামাটি জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি অভিজিত বড়ুয়া বলেন, “আবরার ফাহাদ হত্যাকান্ড কোন বিচ্ছিন্ন ঘটনা নয়,দেশের প্রতিটা ক্যাম্পাসে বিভিন্ন সময় ছাত্রলীগের সন্ত্রাসের কারণে অনেক শিক্ষার্থী প্রাণ হারিয়েছেন। বিচারহীণতার সংস্কৃতিই এই সকল হত্যাকাণ্ডের জন্য দায়ী। শিক্ষা ও সন্ত্রাস একসাথে চলে না। দেশের সব থেকে মেধাবী শিক্ষার্থীরাই ভর্তি হন বুয়েটের মতো শিক্ষা প্রতিষ্ঠানে। আর সেখানেও যদি নিজের বাক স্বাধীনতা প্রকাশের জন্য কাউকে খুন হতে হয়, তাহলে দেশের কোন শিক্ষা প্রতিষ্ঠানই আমাদের জন্য নিরাপদ নয়। ”

তিনি আরো বলেন, দেশ বিরোধী সকল চুক্তি অবিলম্বে বাতিল করতে হবে এবং এজন্য সবাইকে একযোগে কাজ করতে হবে।

উক্ত সমাবেশে, হল থেকে ও দল থেকে সন্ত্রাসীদের বহিষ্কার ও বুয়েট ভিসির পদত্যাগের দাবি জানান বক্তরা।

মানববন্ধন শেষে জেলা প্রশাসক কার্যালয় হতে আরেকটি মিছিল বনরুপা কাটাপাহাড়ে এসে শেষ হয়।