বলিউডে গরম হাওয়া: নানা পাটেকের বিরুদ্ধে সাবেক মিস ইন্ডিয়ার অভিযোগ

বেশ কিছু দিন ধরে বলিউড পাড়া গরম রেখেছে অভিনেত্রী তনুশ্রী দত্ত। সাবেক মিস ইন্ডিয়া যৌন হেনস্তার অভিযোগ আনেন পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত বর্ষীয়ান অভিনেতা নানা পাটেকারের বিরুদ্ধে । কয়দিন আগেই নানা পাটেকার ক্ষমা চাওয়ার জন্যে তনুশ্রীকে আইনি নোটিশ পাঠিয়েছিল।

এবার উল্টা পাটকারের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ জানিয়েছেন অভিনেত্রী তনুশ্রী দত্ত। মুম্বাই পুলিশের কাছে একটি লিখিত অভিযোগ করেন অভিনেত্রী। নানা পাটেকার ছাড়া নৃত্যগ্রন্থী গণেশ আচার্য, পরিচালক রাকেশ সারং এবং মনসেন পার্টির কর্মীদের নামও উল্লেখ করেছেন তিনি। মুম্বাই পুলিশ অভিযোগের সত্যতা স্বীকার করেছেন। 

লিখিত অভিযোগে তনুশ্রী জানান, ২০০৮ সালের মার্চের ২৪-২৬ তারিখের মধ্যে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির ‘নাতনি উতারো’ আইটেম গানটির শুটিং চলাকালে ঘটনাটি ঘটেছিল। গানটির ছিল মূলত আমাকে নিয়ে। নানা পাটেকার কেবলমাত্র একটি ছোট অংশে ছিল, যেখানে আমি জড়িত ছিলাম না।

তিনি আরও বলে, আমি আগেই বলেছিলাম অপ্রয়োজনীয় কোন অশ্লীল দৃশ্যে আমি অভিনয় করব না। শুটিংয়ের ৪র্থ (২৬ মার্চ) দিন নানা পাটেকার আমার সাথে খারাপ আচরণ করেন ।

তনুশ্রী একটি চিঠিতে গুলি চালানোর সময় যা ঘটেছিল তার বর্ণনা দিয়েছেন এবং পুলিশ কমিশনার সিনিয়র পিআই পাসালয়ার, পুলিশের যুগ্ম কমিশনার (আইন) এবং পুলিশের যুগ্ম কমিশনার (অপরাধ) এর কাছে চিহ্নিত করেছেন। যাদের নাম উল্লেখ করেছেন তাদের বিরুদ্ধে একটি নিপীড়ন মামলা নিবন্ধিত করার দাবি জানিয়েছেন।

সূত্র: mid-day