ভিসা না পেলে তোরসার পরিবর্তে লন্ডন যাবেন মিম

‘অমিকন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯’-এর মুকুট পরেছেন চট্টগ্রামের মেয়ে রাফাহ্‌ নানজিবা তোরসা। কোনো কারণে যদি তাঁর লন্ডনের ভিসা না হয়, তাহলে ‘৬৯তম মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতার মূল আসরে যাবেন ‘মিস বিউটি উইথ পারপাস’ নওশীন মিম।

সোমবার দুপুরে গুলশানের একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলন আয়োজন করে এই সুন্দরী প্রতিযোগিতার আয়োজক অমিকন এন্টারটেইনমেন্ট ও এক্সপার্ট প্রোভাইডার।

সংবাদ সম্মেলনে জানানো হয়, লন্ডনে অনুষ্ঠেয় ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় অংশ নিতে কোনো কারণে যদি ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর ভিসা না হয়, তাহলে সেখানে যাবেন ‘মিস বিউটি উইথ পারপাস’ খেতাব জয়ী নওশীন মিম।

অমিকন এন্টারটেইনমেন্টের চেয়ারম্যান মেহেদী হাসান বলেন, ‘এবার মিস ওয়ার্ল্ডের আসর বসবে লন্ডনে। সেখানে প্রতিযোগিতায় অংশ নিতে বাংলাদেশের চ্যাম্পিয়ন হিসেবে তোরসা যাবেন। তাঁর জন্য ভিসা তৈরির কাজ চলছে। কোনো কারণে যদি তাঁর ভিসা না হয়, তাহলে সেখানে যাবেন ‘মিস বিউটি উইথ পারপাস’ নওশীন মিম। আমি ধরেই নিচ্ছি তোরসা যাবেন। এরপরও একজনকে বিকল্প হিসেবে রাখা। এর আগেও মিস ওয়ার্ল্ডে যাওয়ার আগে একজনকে বিকল্প হিসেবে রাখা হয়েছিল।’

এই আয়োজক জানান, বিভিন্ন বিভাগের নির্বাচিত সুন্দরীরা দেশের মধ্যে নানা ধরনের চ্যারিটি শোতে অংশ নেবেন।

অনুষ্ঠানে সবার কাছে দোয়া চেয়ে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ তোরসা বলেন, ‘মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার মঞ্চে বিশ্বের অনেক দেশ থেকে বিজয়ীরা অংশ নেবেন। সেখানে যাওয়ার সুযোগ পাওয়াতে আয়োজক প্রতিষ্ঠানসহ বাংলাদেশের মানুষের কাছে কৃতজ্ঞ আমি। মিস ওয়ার্ল্ডের মঞ্চ থেকে যেন সম্মান বয়ে আনতে পারি, সবাই আমার জন্য দোয়া করবেন।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অনুষ্ঠানটির আরেক আয়োজক প্রতিষ্ঠান এক্সপার্ট প্রোভাইডারের ব্যবস্থাপনা পরিচালক অপু খন্দকারসহ এবারের মিস ওয়ার্ল্ড বাংলাদেশের ১২ জন সুন্দরী।

অনুষ্ঠানে ‘মিস ফটোজেনিক’ সাদিকা আজিজ ও ‘মিস বিউটি উইথ পারপাস’ নওশীন মিমের ক্রাউন ও ফুল দিয়ে অভিনন্দন জানানো হয়। পরে এই দুই সুন্দরী ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ নির্বাচিত রাফাহ্‌ নানজিবা তোরসাকে অভিনন্দন জানিয়ে বক্তব্য দেন।

আগামী ১৪ ডিসেম্বর লন্ডন শহরে বসবে ‘৬৯তম মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতার মূল আসর। সেই আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার কথা আছে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯’ তোরসার। বিশ্বের বিভিন্ন দেশের চ্যাম্পিয়ন এই মঞ্চে ‘মিস ওয়ার্ল্ড’ হওয়ার জন্য লড়বেন।

১১ অক্টোবর রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে চূড়ান্ত পর্বের গালা রাউন্ডে চ্যাম্পিয়ন তোরসার সঙ্গে প্রথম রানারআপ হয়েছেন ফাতিহা মিয়ামি ও দ্বিতীয় রানারআপ হয়েছেন জান্নাতুল মেঘলা। ‘মিস বিউটি উইথ পারপাস’ খেতাব জিতেছেন নওশীন মিম।