রংপুর এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত, ইঞ্জিনসহ চারটিতে আগুন

বৃহস্পতিবার দুপুর সোয়া ২টার দিকে উল্লাপাড়া রেলওয়ে স্টেশনে রংপুর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ ৯টি বগি লাইনচ্যুত হয়েছে। এতে আগুন ধরে যায় ইঞ্জিনসহ চার বগিতে। আহত হয়েছেন বেশ কয়েকজন। এ কারণে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

দুর্ঘটনায় ট্রেনের লোকোমাস্টার (চালক), সহকারী লোকোমাস্টারসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের মধ্যে কয়েকজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- লোকোমাস্টার তারিক রহমান, পাবনার ভাঙ্গুড়া গ্রামের সাথী বেগম, তার দুই সন্তান মোস্তাক ও সাইফুল। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ চালাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ঘটনাস্থল পরিদর্শন করেছেন উল্লাপাড়া পৌর মেয়র এস এম নজরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুজ্জামান আরিফ ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফাসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ।

উল্লাপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নাজির হোসেন ও সহকারী স্টেশন মাস্টার রফিকুল ইসলাম জানান, ঢাকা থেকে সকাল ১০টা ১৫ মিনিটে রংপুরগামী (৭৭১) রংপুর এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে আসে। দুপুর সোয়া ২টার দিকে উল্লাপাড়া রেলওয়ে স্টেশন এলাকায় পৌঁছার আগেই ইঞ্জিন লাইনচ্যুত হয়। এতে চারটি বগির সঙ্গে ধাক্কা লেগে ইঞ্জিনসহ ৯টি বগি ট্রেন থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। 

এ সময় ইঞ্জিনসহ চারটি বগিতে আগুন ধরে যায়। খবর পেয়ে সিরাজগঞ্জ ও উল্লাপাড়া ফায়ার সার্ভিসের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করেন।