আবরার হত্যার দায় ছাত্রলীগ এড়াতে পারে না: সংসদে এমপি হারুন

বৃহস্পতিবার জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে দেয়া বক্তব্যে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী ছাত্র আববার ফাহাদকে পিটিয়ে হত্যার দায় ছাত্রলীগ এড়াতে পারে না বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও সংসদ সদস্য হারুন অর রশীদ।

আবরার হত্যার অভিযোগপত্র দেয়ার প্রসঙ্গ তুলে হারুন অর রশীদ বলেন, ‘আবরার হত্যার ঘটনায় দ্রুত অভিযোগপত্র হয়েছে। একজন মেধাবী ছাত্র নিহত হলেন। পাশাপাশি ২৫ মেধাবী ছাত্রের জীবনে বিপদ ঘটে গেল। এই ঘটনার দায় কি ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন এড়াতে পাবে?

ছাত্রলীগের সমালোচনা করে তিনি আরও বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রদের হত্যার এ অধিকার তাদের কে দিয়েছে। দেশের উচ্চশিক্ষাঙ্গনে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নেই। এর থেকে কীভাবে ফিরতে পারি—এটা নিয়ে সংসদে আলোচনা হওয়া উচিত।

সংসদ অধিবেশনে মন্ত্রী এমপিদের অনুপস্থিতির প্রতিবাদ জানিয়ে বিএনপির এই সংসদ সদস্য বলেন, মাত্র তিন দিনের সংসদ। এর মধ্যেও দেখছি, সংসদে মন্ত্রীদের চেয়ারগুলো খালি রয়েছে। আজকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রশ্নের জবাব দিলেন অন্য মন্ত্রণালয়ের মন্ত্রী।

এসপি হারুনকে নিয়ে একটি পত্রিকায় প্রকাশিত সংবাদ তুলে ধরে হারুন অর রশীদ এমপি বলেন, পত্রিকায় নিউজ হয়েছে হাওরের শাহেন শাহ। পুলিশ সুপার (এসপি) হারুনের নারায়ণগঞ্জ ও গাজীপুরে তার ক্রিয়াকলাপের নিউজ আসছে। এগুলো হতাশাজনক।