ছয় ফুট পাত্রীর বিয়ে দু’ফুট পাত্রের সাথে, এলাহি কান্ড!

বিদেশে গ্র্যান্ড রিসেপশন। এলাহি আয়োজন। ১৩টা দেশ থেকে আমন্ত্রিত অতিথিরা। জাঁকজমকপূর্ণ এই বিয়ের আয়োজন অন্যরকম এক সেলিব্রিটির জন্য। টেলিভিশনের পর্দায় হয়তো দেখা যায় না তাকে, তবে আক্ষরিক অর্থে তিনি সেলিব্রিটিই। পাকিস্তানের বুরহান চিশতি। ছোটবেলায় পোলিওয় আক্রান্ত হয়েছিলেন বুরহান। দুর্ভাগ্যবশত তিনি হাঁটাচলার ক্ষমতা হারান। হুইলচেয়ারই তার ভরসা।

মাত্র দুই ফুট লম্বা বুরহান তার কাছের লোকেদের কাছে অবশ্য বোবো নামেই পরিচিত। বুরহানের সর্বক্ষণের সঙ্গী বিদ্যুৎলিত হুইলচেয়ারই। সম্প্রতি নরওয়ের অসলোয় এলাহি আয়োজনে তিনি তার দীর্ঘদিনের প্রেমিকা ফউজিয়াকে বিয়ে করলেন। ফউজিয়া ছয় ফুট লম্বা। ভালবাসা যে বাঁধনছাড়া, তা ফের প্রমাণ করলেন বুরহান-ফউজিয়া। বোবোর স্ত্রী ফউজিয়া পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের বাসিন্দা। বোবোকে কতটা ভালবাসেন তা ভাষায় প্রকাশ করা যায় না বলে জানিয়েছেন ফউজিয়া। নিজের হাতে বোবোর নামের ট্যাটু করে রেখেছেন তিনি, এক সংবাদমাধ্যমকে ফউজিয়া নিজেই জানিয়েছেন এ কথা।

বুরহান-ফউজিয়ার বিয়েতে ১৩টা দেশের অতিথিরা আমন্ত্রিত ছিলেন। নিজের বিয়েতে পাঞ্জাবি গানে ‘নেচে’ আসর মাতিয়েছেন বোবো। হুইলচেয়ারে বসে ফউজিয়ার হাত ধরে তিনি বিয়ের অনুষ্ঠানে প্রবেশ করেন। অতিথিরা সকলেই হাততালি দিয়ে তাদের স্বাগত জানান। বোবোর পরনে ছিল ফর্ম্যাল শার্ট-ব্লেজার আর ফউজিয়া পরেছিলেন হালকা রঙের লেহেঙ্গা। সোশ্যাল মিডিয়ায় খুবই জনপ্রিয় বোবো। তার বিয়ের ভিডিও ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়েছে।

পোলিও আক্রান্ত বোবো কিন্তু ভীষণ এলাহি জীবনযাপন করেন। তিনি একা হাতে অনেক ব্যবসা সামলান। তার মধ্যে বোবো লাইফস্টাইল, শুটস্ অ্যান্ড ম্যানেজমেন্ট অন্যতম। ব্যবসার সূত্রে বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে রয়েছে‌ন তার বন্ধুরা। এ ছাড়া নরওয়েতে সালমান খানের ‘বিইং হিউম্যান’ অভিযানেও তিনি সক্রিয় ভূমিকা নিয়েছিলেন। ২০১৭ সালে বিশ্বের বেস্ট ইনস্পিরেশনাল পারসন অ্যাওয়ার্ড পান তিনি।
সূত্র: গালফ নিউজ।