কুমিল্লায় বিআরটিএ অফিসে অভিযান আট’ক ২

স্টাফ রিপোর্টার:: কুমিল্লায় বিআরটিএ অফিসে অভিযান চালিয়ে আটজনকে জরিমানা ও ২জনকে আটক করেছে ভ্রাম্যমান আদালত।

জানা গেছে, আজ মঙ্গলবার জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলাম এর নেতৃত্বে এবং কুমিল্লা র‍্যাব ১১ সিপিসি২ এর কোম্পানি কমান্ডার মেজর: তালুকদার নাজমুছ সাকিব, সহকারী কোম্পানি কমান্ডার এএসপি মোঃ মহিতুল ইসলাম সহায়তায় এক অভিযান পরিচালনা করা হয়।

এ সময় ৮ জনকে জরিমানাসহ ২ জনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১ মাসের কারাদণ্ড দেয়া হয়।

এ ঘটনায় মোঃ শহিদুল ইসলাম’কে ১০ হাজার টাকা, মোঃ লিটন মিয়া’কে ১ মাসের জেল সহ ৪৫ হাজার টাকা জরিমানা, মোঃ হাজী আনোয়ার’কে ২ হাজার টাকা জরিমানা, অলোক কুমার সাহা’কে ১ মাসের জেল সহ ২০ হাজার টাকা জরিমানা, মোঃ জয়নাল আবেদীন’কে ২ হাজার টাকা জরিমানা, এইচ এম হোসাইন’কে ৫ হাজার টাকা জরিমানা, মোঃ আল-আমীন’কে ২ হাজার টাকা জরিমানা, ও মোঃ মাহবুবুর রহমান ৫০ হাজার টাকাসহ মোট ১,৩৬,০০০ টাকা জরিমানা ধার্য করা হয়।

আটককৃতরা দীর্ঘ দিন যাবত নকল স্টাম্প সহ বিভিন্ন ধরনের ভূয়া সীল, ভূয়া কাগজ পত্র এবং সাধারণ জনগনের সাথে প্রতারণা মুলক জালিয়াতি কাজ করে আসছে বলে জানিয়েছে র‍্যাব।

র‍্যাব আরও জানায়, দালাল চক্রের লোকেরা জেলা প্রশাসকের কার্যালয়ের আশে-পাশে ছোট ছোট দোকান গড়ে তুলেছে। নকল স্টাম্প বিক্রির পাশাপাশি অনেক জালিয়াতি কাজ করা তাদের মূল পেশা। সমাজের সাধারণ জনগণই তাদের দ্বারা বেশি ক্ষতিগ্রস্ত হয়। দালালি ও ভূয়া কাগজ-পত্র বিক্রি করে জনগণকে তারা দীর্ঘ দিন হয়রানি করে আসছে।

জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম জানান, ভবিষ্যতেও এ ধরণের অভিযান অব্যাহত থাকবে। অভিযানে বিআরটিএ’র উপ-পরিদর্শক মোঃ আব্দুল বারী উপস্থিত ছিলেন।