ছবির আয়ের চেয়েও চলমান আন্দোলন বেশি গুরুত্বপূর্ণ: সোনাক্ষী

গত শুক্রবার মুক্তি পেয়েছে বলিউড সিনেমা ‘দাবাং থ্রি’। এদিকে ভারতে ইসলামবিদ্বেষী নাগরিকত্ব আইন বাতিল দাবিতে চলমান আন্দোলের মধ্যেই ছবির আয়েও প্রভাব পড়েছে বলে জানা গেছে। তবে এতে মোটেও অসন্তুষ্ট নন ছবির নায়িকা বলিউড অভিনেত্রী সোনাক্ষী সিনহান। তার মতে, ছবির আয় নিয়ে তিনি ভাবছেন না। তার কাছে চলমান আন্দোলনই গুরুত্বপূর্ণ।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, সম্প্রতি পাস হওয়া নাগরিকত্ব আইন বাতিলের দাবিতে উত্তাল ভারত। এর প্রভাব পড়েছে বক্স অফিসেও। বেশ কয়েকটি রাজ্যে ‘দাবাং থ্রি’ প্রদর্শন করা যায়নি। ফলে স্বাভাবিকভাবেই এর প্রভাব পড়েছে ছবিটির আয়ে।

মুক্তির প্রথম দিনে ২৪ কোটি ৫০ লাখ রুপি আয়ের পর দ্বিতীয় দিনে ছবির আয় ২৪ কোটি ৭৫ লাখ টাকা। ধারণা করা হচ্ছে, দেশটিতে স্থিতিশীল পরিস্থিতি থাকলে ছবির আয় আরও বেশি হতো।

তবে সোনাক্ষির কণ্ঠে শোনা গেল ভিন্ন সুর। তিনি মনে করেন, ছবিটির আয়ের চেয়েও চলমান আন্দোলন বেশি গুরুত্বপূর্ণ।

সোনাক্ষী বলেন, আমরা সবাই জানি সারাদেশে কী হচ্ছে। আমার মনে হয়, কোনটি বেশি গুরুত্বপূর্ণ, তা জনগণও জানে। তবে ছবিটির প্রতি দর্শকের সাড়ার পরিমাণ দেখে আমি সত্যিই খুশি। এই মুহূর্তে সারা দেশ নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে একত্রিত হয়েছে এবং এটি একটি ছবির আয়ের চেয়েও গুরুত্বপূর্ণ।

তিনি আরও বলেন, আমি এই দেশের মানুষের সঙ্গে আছি। মনে হচ্ছে, মানুষ যেভাবে রাস্তায় নেমে প্রতিবাদ করছে, তাদের অধিকার থেকে দূরে রাখা যাবে না। যারা রাস্তায় নেমে এসেছেন ও তাদের মতামত জানাচ্ছেন, আমি তাদের জন্য গর্ববোধ করি। আমি তাদের সঙ্গে আছি।’

প্রসঙ্গত প্রভুদেবা পরিচালিত ‘দাবাং থ্রি’ তামিল, তেলেগু, কন্নড় ও হিন্দি ভাষায় মুক্তি পেয়েছে। ছবিটিতে খলনায়ক চরিত্রে অভিনয় করছেন কিচ্চা সুদীপ। ‘দাবাং’-এর প্রথম ও দ্বিতীয় কিস্তি বক্স অফিসে ব্যাপক সাফল্য পায়।