নাগরিকত্ব আইনের বিরোধিতায় দিল্লি জামে মসজিদে হাজারো মানুষ জমায়েত

নাগরিকত্ব আইনের বিরুদ্ধে দিল্লি জামে মসজিদকে কেন্দ্র করে আজ শুক্রবার সমবেত হয়েছে হাজারো মানুষ। এদিকে যে কোন পরিস্থিতি মুকাবিলার প্রস্তুত রয়েছে বলে জানিয়েছে দিল্লি পুলিশ। 

দিল্লির বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সভা সমাবেশ নিষিদ্ধ করা সত্যেও ভারতের রাজধানীর বিভিন্ন স্থানে তা ভঙ্গ করে সমাবেশ চালিয়ে যাচ্ছে আন্দোলনকারীরা।

উত্তর-পূর্ব দিল্লিকে ঘিরে বিভিন্ন সংগঠনের ডাকা সমাবেশ এবং পতাকা মিছিলের পাশাপাশি শুক্রবার জুম’আ নামাজে বেশ বড় সমাবেশ হতে পারে বলে ধারণা করছে দিল্লি পুলিশ। আর সে কারণেই এই এলাকায় বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

দিল্লি জামে মসজিদের বাহিরে হওয়া সমাবেশে অংশ গ্রহণ করেন কংগ্রেস নেতা আলকা লাম্বা এবং দিল্লির সাবেক সংসদ সদস্য শোয়েব ইকবাল। 

এ সময় বিজেপি’র তীব্র সমালোচনা করে আলকা বলেন, দেশের সবচাইতে বড় সমস্যা এখন বেকারত্ব, আর তুমি (প্রধানমন্ত্রী মোদি) মানুষকে এনআরসি নিয়ে ব্যস্ত রাখার চেষ্টা করছ।

দিল্লির উত্তর প্রদেশ ভবন, সেলামপুর ও জাফরাবাদে বড় সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। জামিয়া মিল্লা ইসলামিয়ার শিক্ষার্থীদের ডাকা সমাবেশকে কেন্দ্র করে উত্তর প্রদেশে ভবনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সূত্র: ইত্তেফাক।