আওয়ামী লীগ ছাড়া কেউ দেশের উন্নয়নে কাজ করেনি: পরিকল্পনামন্ত্রী

শুক্রবার দুপুরে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার চিলাউরা হলদিপুর ইউনিয়নের ভুরাখালী গ্রামের নলুয়ার হাওরে ফসল রক্ষা বাঁধ নির্মাণ কাজ প্রকল্প উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, আওয়ামী লীগ ছাড়া কেউ দেশের উন্নয়নে কাজ করেনি।

তিনি বলেন, বিএনপিসহ কয়েকটি দল ক্ষমতায় থাকলেও দেশের উন্নয়নে কোনো কাজ করেনি। দেশের দৃশ্যমান উন্নয়নের জন্য কাজ করছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। সারাদেশে গ্রামে গ্রামে বিদ্যুৎ দিয়েছেন আওয়ামী লীগ সরকার। আমাদের সরকার গরীব মানুষের জন্য কাজ করে যাচ্ছে।

পরিকল্পনামন্ত্রী বলেন, যারা পাকিস্তানিদের ভালোবাসে তাদের বলছি বাংলাদেশ আর পাকিস্তান হবে না। বাংলাদেশ বাংলাদেশই থাকবে। ধর্মের নাম ব্যবহার করে কাজ হবে না। তারা দেশে জঙ্গিবাদ সৃষ্টি করে, খুন খারাপি করে এবং দেশের জন্য বদনাম আনে। এরা আমাদের আশেপাশে থাকে। এদের কাছ থেকে দূরে থাকতে হবে। তারা স্বাধীনতা বিরোধী। এ দেশকে স্বাধীন বাংলাদেশ চায় না। দেশের উন্নয়নে বাধা সৃষ্টি করছে।

এ সময় ‘সকলের জন্য স্যানিটেশন, নিশ্চিত হোক সুস্থ জীবন’ এই স্লোগানকে সামনে রেখে উপজেলার স্বরুপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন উন্নয়ন ব্যবস্থা প্রকল্পের আওতায় হতদরিদ্র চার হাজার পরিবারের মধ্যে গভীর নলকূপ ও অফসেট টুইন-পিট ল্যাট্রিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন তিনি।