হামলা করে ফ্যাসিস্ট ব্যবস্থা টিকিয়ে রাখা যাবে না: ছাত্র ইউনিয়ন

প্রেস বিজ্ঞপ্তি: সারাদেশে গণতন্ত্রহীনতার প্রতিবাদে বামজোটের প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে কালো পতাকা মিছিলে পুলিশী হামলার তীব্র ক্ষোভ এবং প্রতিবাদ জানায় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদ। একইসাথে গ্রেফতারকৃত বামজোটের নেতৃবৃন্দ ও ছাত্র ইউনিয়ন, কবি নজরুল কলেজ সংসদের দপ্তর সম্পাদক জুবায়ের হোসেন সজলের নিঃশর্ত মুক্তি দাবি করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদ।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি সাখাওয়াত ফাহাদ ও সাধারণ সম্পাদক রাগীব নাঈম এক যৌথ বিবৃতিতে জানান, “সারাদেশে যখন চলমান সন্ত্রাস, লুটপাট, দখলদারিত্ব, অব্যবস্থাপনা, ক্ষমতার অপব্যবহার সহ অন্যায় অবিচারের বিরুদ্ধে মানুষ জেগে উঠেছে তখন রাষ্ট্রীয় সন্ত্রাসী বাহিনী একের পর এক হামলা চালিয়ে যাচ্ছে। এসব হামলা প্রমাণ করে বর্তমান সরকার মুখে মুক্তিযুদ্ধের চেতনার কথা বললেও আদতে মানুষের মৌলিক ও নাগরিক অধিকার হরণেই বেশি তৎপর।”

তারা আরো বলেন,”যে ফ্যাসিস্ট ব্যবস্থা বর্তমানে বাংলাদেশে তৈরী হয়েছে এর দায় সরকারকেই নিতে হবে। অবিলম্বে রাষ্ট্রীয় সকল পর্যায়ে যে গণতন্ত্রহীনতার চিত্র ফুটে উঠেছে তা এখনই নির্মূল না করা গেলে সামনের দিনে পুরো দেশ ও জাতি আরো গভীর সংকটে পড়বে।”

তারা বলেন,” অবিলম্বে ছাত্র ইউনিয়ন, কবি নজরুল কলেজ সংসদের দপ্তর সম্পাদক জুবায়ের হোসেন সজল সহ গ্রেফতারকৃত সকলের নিঃশর্ত মুক্তি দিতে হবে। অন্যথায় দেশের আপামর ছাত্র-জনতাকে সাথে নিয়ে এই স্বৈরাচারী ব্যবস্থার বিরুদ্ধে রুখে দাঁড়াবে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদ।”

বার্তা প্রেরক, আদনান আজিজ চৌধু, দপ্তর সম্পাদক, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদ।