মার্কিন বাহিনীর হামলার প্রতিশোধ নেবে ইরাক: আইআরজিসি

ইরাকের জনপ্রিয় আধাসামরিক বাহিনী হাশদ আশ-শাবি’র ঘাঁটিতে মার্কিন সন্ত্রাসী বাহিনীর হামলার তীব্র নিন্দা জানিয়েছে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি।- খবর পার্সটুডে।

আইআরজিসি এক বিবৃতিতে বলেছে, শুধু হাশদ আশ-শাবি নয় ইরাকি জনগণও এ হামলার প্রতিশোধ নেবে। এ বিবৃতিতে মধ্যপ্রাচ্যে মার্কিন সামরিক উপস্থিতিকে এ অঞ্চলের  নিরাপত্তাহীনতা, গোলযোগ, উত্তেজনা ও সংঘাতের প্রধান কারণ হিসেবে উল্লেখ করা হয়।

এতে আরো বলা হয়, হাশদ আশ-শাবির ঘাঁটিতে সন্ত্রাসী মার্কিন বাহিনীর বিমান হামলায় ইরাকের সার্বভৌমত্ব মারাত্মকভাবে লঙ্ঘিত হয়েছে।

আইআরজিসি’র বিবৃতিতে বলা হয়, ইরাকি জনগণ তাদের দেশ থেকে উগ্র তাকফিরি জঙ্গি গোষ্ঠী দায়েশ (আইএস) নির্মূলের ক্ষেত্রে হাশদ আশ-শাবির অবদান কখনো ভুলে যাবে না।এতে আরো বলা হয়, ইরাকে টিকসই নিরাপত্তা ও স্থিতিশীলতা প্রতিষ্ঠার একমাত্র উপায় দেশটি থেকে সন্ত্রাসী মার্কিন সেনাদের বিতাড়ন করা।

বিশ্বের কোনো স্বাধীনচেতা দেশের নাগরিক তাদের দেশে মোতায়েন বিদেশি সেনাদের হাতে তাদের সন্তানদের রক্তপাত মেনে নেবে না বলেও আইআরজিসি’র বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, রোববার দিনের শেষ বেলায় হাশদ আশ-শাবির কয়েকটি ঘাঁটিতে আগ্রাসী মার্কিন বাহিনীর হামলায় অন্তত ২৫ জন নিহত ও অর্ধশতাধিক আহত হন।