মিউনিসিপ্যালে ছাত্রদের প্রাণের উৎসব “বই উৎসব ” উদযাপন

মো.আজিজুল হক।।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন মিউনিসিপ্যাল মডেল স্কুল এণ্ড কলেজে মুজিব বর্ষের ১ম দিনে ছাত্রদের প্রাণের উৎসব “বই উৎসব” উদযাপন করা হয়। এদিন মিউনিসিপ্যাল ক্যাম্পাস ছিল শিক্ষার্থীদের পদচারণায় মুখর।

ঠিক সাড়ে এগারটায় পরিবেশিত হয় জাতীয় সংগীত এবং এর পরেই শুরু হয় মহা আনন্দঘন প্রাণের উৎসব বই উৎসব। উক্ত উৎসবে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলর আনজুমান আরা বেগম, কাউন্সিলর জহর লাল হাজারী, অত্র প্রতিষ্ঠানের গভর্ণিং বডির সদস্য মো. শেখ মুজিবুর রহমান, সহপ্রধান শিক্ষক অমর কান্তি বড়ুয়া, শিক্ষক প্রতিনিধি আবদুল হক, শিক্ষক প্রতিনিধি সমরেন্দ্র নারায়ণ ধর এবং প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানে ছাত্রদের পাশাপাশি অভিভাবকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। বই উৎসবের নেতৃত্বে ছিলেন প্রতিষ্ঠানের স্বনামধন্য অধ্যক্ষ সাহেদুল কবির চৌধুরী।


স্বাগত বক্তব্য প্রদানকালে অধ্যক্ষ সাহেদুল কবির চৌধুরী ‘মুজিব বর্ষ’-কে স্বাগত জানান এবং ছাত্র-ছাত্রীদের পড়াশোনার মাধ্যমে প্রতিষ্ঠানের সুনাম অক্ষুণ্ণ রাখার আহবান জানান। এছাড়া বক্তারা নতুন বছরের প্রথম দিনে নতুন বই হাতে পাওয়ার অনুভূতি শেয়ারের পাশাপাশি শিক্ষাখাতে সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের জন্যে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রশংসা করেন এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বিভিন্ন পরিকল্পনার কথা তুলে ধরেন।

‘জয় বাংলা’ ধ্বনিতে মুখরতার মধ্য দিয়েই ইতি ঘটে মিউনিসিপ্যাল মডেল স্কুল এণ্ড কলেজের “বই উৎসব ২০২০”।