আল্লাহ ও রাসুলকে কটূক্তি করায় ময়মনসিংহে বিক্ষোভে

ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটের মেকানিক্যাল টেকনোলজি বিভাগের ৫ম পর্বের প্রথম শিফটের ছাত্র অন্তর সরকার ফেসবুকে আল্লাহ ও রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে কটূক্তি করায় বিক্ষোভে উত্তাল ময়মনসিংহ। ময়মনসিংহের স্থানীয় আলেম-ওলামা অন্তর সরকারের দৃষ্টান্তমূলক শাস্তি ও গ্রেফতারের দাবিতে তাওহিদি জনতার ব্যানারে বিক্ষোভ করেছে।

মঙ্গলবার বিকেলে ময়মনসিংহ পলিটেকনিক মাঠে বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ থেকে ধর্মের প্রতি অবমাননার শাস্তির আইন প্রণয়নের দাবি করেন বক্তারা। তারা এ ঘটনারও বিচার দাবি করেন।

২ জানুয়ারি (বৃহস্পতিবার) দুপুর ২টায় ময়মনসিংহ কৃষ্ণচূড়া চত্বরে তাওহিদি জনতার ব্যানারে স্থানীয় আলেম-ওলামারা বিক্ষোভ সমাবেশের ডাক দেন।

আল্লাহ ও রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রতি কটূক্তি ও অসম্মান করে ফেসবুকে পোস্ট দেয়ায় ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট অন্তর সরকারকে লিখিতভাবে বহিষ্কার করে।

ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষের সভাপতিত্বে জরুরি এক সভায় লিখিত আকারে অন্তর সরকারকে বহিষ্কার করে এ নোটিশ জারি করে।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহীর কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা দেলাওয়ার হুসাইন, জেলা শাখার সভাপতি মাওলানা মুহিব্বুল্লাহ্, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মুফতি মাহবুবুল্লাহ্, সাহিত্য প্রকাশনা বিষয়ক সম্পাদক মুফতি মুহিব্বুল্লাহ্, প্রচার সম্পাদক মাওলানা শরিফ, ছাত্র জমিয়ত ময়মনসিংহ জেলা শাখার সভাপতি চৌধুরী নাসীর আহমদ, অনুসন্ধান নিউজ পোর্টালের সম্পাদক মাওলানা মাহফুজুর রহমান হুসাইনী প্রমুখ।