আমাকে বৈধ ঘোষণা আমাদের প্রাথমিক বিজয়: তাবিথ আউয়াল

বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল ঢাকা উত্তর সিটি করপোরেশনে আসন্ন নির্বাচনে মেয়র পদে তার মনোনয়নপত্র বৈধ ঘোষণার পর রিটার্নিং কর্মকর্তাকে ধন্যবাদ জানিয়েছেন। একই সাথে তিনি বলেছেন, আমাকে বৈধ ঘোষণা করায় বিষয়টিকে আমি প্রাথমিক বিজয় হিসেবে দেখছি।

বৃহস্পতিবার জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটে প্রার্থিতা বৈধতা ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তাবিথ আউয়াল এসব কথা বলেন।

তাবিথ বলেন, গতকাল গভীর রাত পর্যন্ত আমরা অনেক তথ্য পেয়েছি, সরকারি অনেক সংস্থা তড়িঘড়ি করে অনেক চেষ্টা করেছিল খুঁত বের করার জন্য।

তিনি বলেন, ‘আমার ঋণ কিংবা বিল খেলাপি হওয়া নিয়ে অপপ্রচার চালানোর চেষ্টা করেছিল। তারা কাজটি না পারায় রিটার্নিং কর্মকর্তা আমাকে বৈধ ঘোষণা করেছেন। তাই আমরা এটিকে আমাদের প্রাথমিক বিজয় হিসেবেই দেখছি।’

তাবিথ আউয়াল বলেন, আমি প্রতিজ্ঞা করেছি, আইন ও আচরণবিধি মেনে প্রচারে এগিয়ে যাবো। আমি আশাবাদী আগামী দিনগুলোয় নির্বাচন কমিশন আমাদের অভিযোগগুলো সংলাপের মাধ্যমে সমাধানের দিকে এগিয়ে যাবে। রিটার্নিং কর্মকর্তাকে ধন্যবাদ জানাই কিন্তু আস্থা আসবে পুরো নির্বাচন প্রক্রিয়ার ওপর।

প্রচারে নির্বাচনি আচরণবিধি ভঙ্গের কারণে কমিশন কী ব্যবস্থা নেয়, তা দেখে আস্থার বিষয়ে পরিষ্কারভাবে বলা যাবে বলেও তিনি মন্তব্য করেন।

এর আগে ঢাকা উত্তর সিটি করপোরেশনের আসন্ন নির্বাচনে মেয়র পদে সাত প্রার্থীর ছয়জনকে বৈধ ঘোষণা করা হয়েছে। যাচাই-বাছাইয়ে জাতীয় পার্টির জিএম কামরুল ইসলামের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

উত্তর সিটিতে বৈধ মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের আতিকুল ইসলাম, বিএনপির তাবিথ আউয়াল, সিপিবির সাজেদুল হক, পিডিপির শাহীন খান, ইসলামী আন্দোলন বাংলাদেশের ফজলে বারী মাসউদ এবং এনপিপির আনিসুর রহমান দেওয়ান।