ধর্ষণ ও নারী নিপীড়নের বিরুদ্ধে চবিতে ছাত্র ইউনিয়নের মিছিল ও সমাবেশ

“ধর্ষণসহ সকল প্রকার নারী নিপীড়নের বিরুদ্ধে হোক পাল্টা আঘাত” – এই স্লোগানকে সামনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মিছিল পরবর্তী সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংসদ।

আজ সকাল সাড়ে ১১টায় জয় বাংলা ভাষ্কর্য থেকে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে মিছিলটি চাকসু ভবনের সামনে এসে শেষ হয়।

মিছিল পরবর্তী সমাবেশে বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক আশরাফি নিতুর সঞ্চালনায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক প্রত্যয় নাফাক, কেন্দ্রীয় সদস্য ধীষণ প্রদীপ চাকমা ও কেন্দ্রীয় সহ সভাপতি ফয়েজ উল্লাহ।

ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সহ সভাপতি ফয়েজ উল্লাহ বলেন, ” বিচারহীনতার সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে। সারাদেশে যে হারে নারী নির্যাতন ঘটছে তা এখন চরম আকার ধারণ করেছে।

এই বিচারহীনতার সংস্কৃতি, ক্ষমতার অপব্যবহার, সামাজিক প্রেক্ষাপট সব কিছুতেই আজ নারীরা ধর্ষিত হয়েও বঞ্চনার শিকার। তনু, আফসানা, নুসরাত সহ আরো নাম না জানা যত নারীই নির্যাতনের শিকার হয়েছেন তাদের দোষীরা কোন না কোনভাবে আইনের হাত থেকে রেহাই পেয়ে আবার নির্যাতিত নারীর পরিবারের উপর চালায় নানা অত্যাচার ও হয়রানি।

এই দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি সহ নারীর প্রতি দৃষ্টিভঙ্গি বদল না হলে এমন ঘৃণ্য কাজ কখনো থামবে না।”