পৌরসভার সচিবের কাছে এমপিপুত্রের দরখাস্ত

বরাবর,
সচিব মহোদয়
চকরিয়া পৌরসভা।

বিষয়: পৌরসভাকে যানজট ও চাঁদাবাজ মুক্ত করতে সাহায্য প্রার্থনা।

জনাব,
বিনীত নিবেদন এই যে আমি চকরিয়া পৌরসভার একজন সাধারণ নাগরিক হই। চকরিয়া পৌরসভাকে যানজট মুক্ত করতে আমরা তরুণ সমাজ ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করছি। এজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মেয়র মহোদয় বরাবরে আমরা স্বারকলিপিও দিয়েছিলাম।

কিন্তু আমরা একটু দেরীতে হলেও বুঝতে পেরেছি যে আদতে পৌরসভায় মেয়র মহোদয়ের কোন ক্ষমতা নাই। মূল ক্ষমতার মালিক আপনি। মেয়র সাহেবকে আপনিই রিমোট কন্ট্রোলের মাধ্যমে নিয়ন্ত্রণ করেন। পৌরসভায় মেয়র যায় আসে কিন্তু আপনার দৌরাত্ম্য কমে না!

আমরা বুঝতে পেরেছি যে, ভোটের মাধ্যমে মেয়র পরিবর্তন করা গেলেও সচিব পরিবর্তন সম্ভব না। আপনার মতো বিশ্ববিদ্যালয়ে পাশ করা ধূর্ত কর্মকর্তাকে নিয়ন্ত্রণ করার মতো যোগ্যতা সম্পন্ন মেয়র নির্বাচিত করতে পারি নি বলে আমরা দু:খিত। হয়তো আগামীতেও পারবো না।

তাই আমরা নিরুপায় হয়ে আপনার শরণাপন্ন হয়েছি। আশা করি আপনি মেয়র সাহেবকে অসৎ পরামর্শ দেওয়া বন্ধ করবেন। আপনার অন্যতম সহযোগী পৌরসভার বাজার পরিদর্শক বশির আহমদ স্যারের মাধ্যমে অবৈধ বাজার উচ্ছেদে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন। আপনারা দুইজন চাইলে আজই পৌরসভা চাঁদাবাজ মুক্ত হবে বলে আমরা বিশ্বাস করি।

অতএব, মহোদয় সমীপে বিনীত আরজ, নিজেদের লোভ সংবরণ করে চকরিয়া পৌরসভাকে যানজট ও চাঁদাবাজী মুক্ত করার মাধ্যমে আমাদের নাগরিক অধিকার ফিরিয়ে দিতে মর্জি হয়।

নিবেদক,
তানভীর আহমদ সিদ্দিকী তুহিন
৭ নং ওয়ার্ড, চকরিয়া পৌরসভা।