ছাত্রলীগ নেতা রানাকে হত্যা চেষ্টা, প্রতিবাদে মানবন্ধন

জুনাইদ ফয়সাল: ইসলামিয়া কলেজ ছাত্রলীগের সহ-সম্পাদক আরাফাত হোসেন রানাকে পূর্বপরিকল্পিত ভাবে হত্যার উদ্দেশ্যে বর্বরচিত হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

আজ সোমবার বিকাল ৩টায় হামলায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে নগরীর প্রেসক্লাব চত্বরে সাধারণ ছাত্র/ছাত্রী পরিষদের ব্যানারে ঘন্টাব্যাপী বিক্ষোভ ও মানবন্ধন অনুষ্ঠিত হয়।

নগর ছাত্রলীগ নেতা জহিরুল ইসলাম জহিরের সভাপতিত্বে ও পাঁচলাইশ থানা ছাত্রলীগ নেতা আকিল ইবনে হাবিবের সঞ্চালনায় উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন ইসলামিয়া কলেজ ছাত্রসংসদের ভিপি ফয়সাল সাব্বির, এজিএস নোমান সাঈফ, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ নেতা নাবিদ নেওয়াজ রিসান, নগর ছাত্রলীগ নেতা মোঃ নয়ন, আব্দুর রহমান, জয় বড়ুয়া, মোঃ রাহাত, ইফতি, মুনতাসির ফাহিম, হামিমুল আবেদীন, রিয়াদ খান, রিফাত হোসেন, রাব্বি আহমেদ, নাজমুল শুভ, ফাহিম উদ্দিন রিফাত, বিজয় বড়ুয়া চয়ন, আরাফাত অভি, আশফাক হোসেন, ফাহাদ হোসেন, জাঈন সহ বিভিন্ন থানা ও কলেজ থেকে আগত ছাত্রবৃন্দ…

উক্ত মানবন্ধনে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে ও দেশরত্ন শেখ হাসিনার মাদক-সন্ত্রাসমুক্ত সমাজ গড়ার প্রত্যয়ে বাংলাদেশ ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মী ১৯৪৮ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে ৭১ হয়ে বর্তমান পর্যন্ত কাজ করে যাচ্ছে।

সেখানে আমাদের ভাই ছাত্রলীগ নেতা আরাফাত হোসেন রানা যখন নিজ এলাকায় মাদক-সন্ত্রাস রুখে দেয়ার উদ্দ্যেগ গ্রহন করায় গত ১৮ জানুয়ারী তাকে হত্যার উদ্দ্যেশ্যে পূর্বপরিকল্পিতভাবে ছক করা হয়, এবং সে নোংরা উদ্দেশ্যে হাসিলের লক্ষ্যেই তার উপর পাঁচলাইশ এলাকার কুখ্যাত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী বোরহান, দেলোয়ার ও তৃপ্তর নেতৃত্বে ৩০/৩৫ জনের সশস্ত্র সন্ত্রাসীরা অতর্কিতভাবে হামলা করে।

বক্তারা আরো বলেন দল যখন ক্ষমতায় তখনই সবচেয়ে বেশি হামলা, নির্যাতন ও হত্যার সম্মুখীন হয়েছে আমার ছাত্রলীগের ভাই-বন্ধুরা। ক্ষমতার সুবিধা নিতে জামায়াত-শিবিরের সন্ত্রাসী ক্যাডাররা এখন বিভিন্ন দলে অনুপ্রবেশ করে আওয়ামীলীগের মূল শক্তি ছাত্রলীগকে নির্মুল করে দেয়ার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

এখন থেকেই যদি এসব সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়া হয়, তাহলে আগামীর বাংলাদেশ হবে সন্ত্রাস নির্ভর, ব্যাহত হবে আগামীর ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকার। তাই আমাদের ভাই আরাফাত হোসেন রানার উপর হামলায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে উপযুক্ত শাস্তির দাবী জানিয়ে প্রসাশনের দৃষ্টি আকর্ষণ করছি…।