মিউনিসিপ্যালের হকি বিজয় চলছেই!

মো. আজিজুল হক:: হকি খেলায় একের পর এক বিজয় চমক উপহার দিচ্ছে চট্টগ্রামের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান চসিক মিউনিসিপ্যাল মডেল স্কুল এণ্ড কলেজ হকি দল।

২৮ জানুয়ারি চট্টগ্রামের এম.এ. আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত “বঙ্গবন্ধু জাতীয় স্কুল হকি ২০২০” -এর সেমিফাইনালে মিউনিসিপ্যাল হকি দল বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে। তারা চট্টগ্রামের আরেক পরাশক্তি ‘চট্টগ্রাম রেসিডেন্সিয়াল স্কুল এণ্ড কলেজ, চাঁদগাঁও হকি দল’কে সেমিফাইনালে ১২-০০ গোলের বিশাল ব্যবধানে পরাজিত করে ফাইনালের টিকিট নিশ্চিত করে।

খেলার শুরু থেকেই একের পর এক আক্রমনে প্রতিপক্ষকে দূর্বল করে এবং মিউনিসিপ্যাল টিমের অর্পন দাশ দলের পক্ষে একাই ৬গোল করেন। ইতোমধ্যে সে দুই খেলায় মোট ১১ গোল করার বিশেষ কৃতিত্ব দেখান। বিজয়ের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে প্রতিষ্ঠান প্রধান সাহেদুল কবির চৌধুরী বলেন, “সেই ব্রিটিশ আমল থেকে এখন পর্যন্ত মিউনিসিপ্যাল স্কুল এণ্ড কলেজ পড়াশোনার পাশাপাশি খেলাধুলায়ও তার শ্রেষ্ঠত্ব ও ঐতিহ্য ধরে রেখেছে এবং এই ঐতিহ্যের অংশীদার হতে পেরে আমি খুবই আনন্দিত।”

মিউনিসিপ্যালের ক্রীড়া শিক্ষক এবং কোচ নয়ন কান্তি সুশীল বলেন, “নিয়মিত অনুশীলন এবং সম্মিলিত প্রচেষ্টা আমাদের টিমের মূলশক্তি। এটাই আমাদের বারবার বিজয়ের আনন্দে ভাসাচ্ছে।” ফাইনালেও জেতার ব্যাপারে তিনি খুব আশাবাদী। আগামী ২৯ জানুয়ারি টুর্নামেন্টের ফাইনালে কক্সবাজারের মুখোমুখি হবে মিউনিসিপ্যাল টিম।