নতুন চমক রাব্বি, ফিরেছে সাইফউদ্দিন

চলতি মাসে শুরু হতে যাচ্ছে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তেমন চমক না থাকলেও বাদ পড়েছে এশিয়া কাপে সুযোগ পাওয়া মোসাদ্দেক হোসেন, সৌম্য সরকার ও মুমিনুল হক।

দলে নতুন চমক অলরাউন্ডার ফজলে রাব্বি। তবে জিম্বাবুয়ের বিপক্ষে রাব্বিকে বেছে নেওয়ার পেছনে ঘরোয়া ক্রিকেটে ভালো করা এবং তাঁর বাঁ হাতি ব্যাটসম্যান পরিচয়টা বড় ভূমিকা রেখেছে। রাব্বিকে দিয়ে সাকিবের অভাব পূরণের চেষ্টা।

ইনজুরির কারণে দলে নেই তামিম ইকবাল ও সাকিব আল হাসান। চলতি বছরের জানুয়ারিতে সর্বশেষ ওয়ানডে খেলা মোহাম্মদ সাইফউদ্দিন ডাক পেয়েছেন আবারও।

২১ অক্টোবর মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রি‌কেট  স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের  প্রথম  ওয়ানডেতে মুখোমুখি হবে স্বাগতিক ও সফরকারীরা। স্বাগতিক টাইগারদের বিপক্ষে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে জিম্বাবুয়ে।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২৪ ও ২৬  অক্টোবর অনুষ্ঠিত হবে ২য় ও ৩য় ওয়ানডে।

আগামি ১৬ অক্টোবর বাংলাদেশ সফরে আসবে জিম্বাবুয়ে। বাংলাদেশে পৌঁছে  ১৯ অক্টোবর বিকেএসপিতে একদিনের একটি প্রস্তুতি ম্যাচে অংশ নেবে তারা।

জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশ স্কোয়াডঃ

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), লিটন কুমার দাস, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, আবু হায়দার রনি, সাইফ উদ্দীন ও ফজলে রাব্বি।