কুমিল্লার দেবিদ্বারে সড়ক দূর্ঘটনায় কেড়ে নিল শিক্ষকের প্রাণ

ফয়সাল রহমান ভুঁইয়া: কুমিল্লা সিলেট মহাসড়কের দেবিদ্বার উপজেলা লক্ষীপুর নামক স্থানে বুধবার সকাল আনুমানিক সাড়ে ৮টায় সড়ক দুর্ঘটনায় আলী আজহার নামক এক প্রধান শিক্ষকের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

তিনি উপজেলার ছালিয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কুমিল্লা শহরতলীর ক্রিসেন্ট কির্ডার গার্ডেনের প্রতিষ্ঠাতা পরিচালক এবং মুরাদনগরের টনকি গ্রামের ইয়াসিন মাস্টারের ছেলে। তার মৃত্যুকে শিক্ষক ও ছাত্র সমাজে শোকের ছায়া নেমে আসে।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার মাসিক সমন্বয় সভায় যোগদানের উদ্দেশ্যে ছালিয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী আজহার বুধবার সকাল ৭টায় তার কুমিল্লাস্থ মুন্সেফ কোয়ার্টার বাসা থেকে মুরাদনগরের উদ্দেশ্যে রওয়ানা দেয়। কুমিল্লা-সিলেট মহাসড়কে যানজট থাকার কারণে তিনি সিএনজি অটোরিক্সা যোগে দেবিদ্বার আসার পথে সকাল ৮টার দিকে লক্ষীপুর নামক স্থানে সিএনজি অটোরিক্সা ও বিপরীত দিক থেকে আসা একটি নসিমনের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় ঘটনাস্থলেই প্রধান শিক্ষক আলী আজহারের মৃত্যু হয়।
এ ঘটনার পর দুপুর সাড়ে ১২টার দিকে তার মরদেহ বহনকারী এম্বুলেন্সটি মুরাদনগর উপজেলা পরিষদে প্রবেশ করলে সহকর্মীরা কান্নায় ভেঙে পড়েন। এ সময় এক হৃদয় বিদারক পরিবেশের অবতারণা ঘটে।

বিকেল ৪টায় তার গ্রামের বাড়ী টনকীতে প্রথম জানাজা শেষে বিকেল ৫টায় তার কর্মস্থল ছালিয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। বাদ এশা কুমিল্লার মুন্সেফ কোয়ার্টার নিজ বাসভবনে তৃতীয় জানাযা শেষে কুমিল্লার ভাটপাড়া কেন্দ্রীয় কবরস্থানে তার লাশ দাফন করা হয়েছে।