আ’লীগ করোনাভাইরাসে আক্রান্ত: নজরুল ইসলাম

জাতীয় প্রেস ক্লাবের মওলানা মোহাম্মদ আকরম খাঁ হলে রোববার দুপুরে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) আয়োজিত ‘রক্তাক্ত স্বাধীনতা, গণতন্ত্র ও দেশনেত্রীর মুক্তি’ শীর্ষক আলোচনা সভায় ‘বিএনপি করোনাভাইরাসে আক্রান্ত’ ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন মন্তব্যের জবাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, করোনাভাইরাসে বিএনপি নয়, আওয়ামী লীগ আক্রান্ত।

নজরুল ইসলাম খান বলেন, বিএনপি করোনাভাইরাসে আক্রান্ত নয়। আপনাদের যুব সংগঠন ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে তাদের নেতৃত্ব বদলে ফেলেছেন। সম্প্রতি যুব মহিলা লীগও ভাইরাসে আক্রান্ত হয়েছে। আবার শুনলাম আওয়ামী লীগের অফিসের মধ্যে ভাইরাস ঢুকেছে।

ভাইরাসে তো আপনারা আক্রান্ত, আমরা নয়। কিন্তু আমরা ভাইরাস থেকে মুক্তির জন্য আল্লাহর কাছে দোয়া করছি। যাতে ভাইরাস থেকে আপনারাও সুস্থ হয়ে যান। আমরা দেশে সুষ্ঠু রাজনৈতিক চর্চার প্রত্যাশা করি।

তিনি বলেন, গণতন্ত্র বারবার হত্যা করেছে একদল আর বারবার গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে এনেছে আরেক দল। যে গণতন্ত্রের জন্য বাংলাদেশের জন্ম, সেই গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় নেতৃত্ব দানকারী নেত্রী খালেদা জিয়া আজ কারাগারে। আমরা তার মুক্তি চাই।

করোনাভাইরাস প্রসঙ্গে তিনি বলেন, মানুষ শঙ্কায় আছে, কখন কে করোনাভাইরাসে আক্রান্ত হয়। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, বিএনপি করোনাভাইরাস নিয়ে রাজনীতি করে। বিএনপি এ নিয়ে রাজনীতি করে না।

তিনি বলেন, আমরা একটি রাজনৈতিক দল হিসেবে মতামত ব্যক্ত করতে চাই, করোনাভাইরাস নিয়ে সরকারের যথেষ্ট প্রস্তুতি নেই। বিশ্বের অন্য দেশে যে ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে সেই তুলনায় আমাদের প্রস্তুতি খুবই কম। ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মীদের জন্যও যথেষ্ট প্রস্তুতি নেয়া প্রয়োজন।