করোনাভাইরাসঃ বিনামূল্যে ৫০০০পিস উন্নতমানের পিপিই সরবরাহ করছেন চট্টগ্রামের শিল্পোদ্যোক্তা সিআইপি শাহাদাত হোসেন

বিনামূল্যে উন্নতমানের পার্সোনাল প্রটেকশন ইকুইপমেন্ট (PPE) তৈরি ও সরবরাহের ঘোষনা দিয়েছেন দেশের প্রথম সারির শিল্পপতি ও শিল্প উদ্যোক্তা ফর্টিস গ্রুপের কর্ণধার,সারাহ্ রিসোর্টের মালিক চট্টগ্রামের সি আই পি শাহাদাত হোসাইন। তার মালিকানাধীন বিভিন্ন গার্মেন্টসে এসব পিপিই তৈরি করা হবে। বিনামূল্যে পিপিই সরবরাহের পাশাপাশি তাঁরই অন্য প্রতিষ্ঠান ফর্টিস স্পোর্টস গ্রুউন্ড ও ক্লাব হাউস কে বিনামূল্যে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন প্লেইস ও হাসপাতাল হিসেবে সাময়িকভাবে ব্যবহারের সুযোগ করে দেয়ারও ঘোষনা দিয়েছেন তিনি।

শাহাদাত হোসাইন আজ তাঁর নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে দুইটি স্ট্যাটাসের মাধ্যমে এই ঘোষণা দুটি দেন।

তিনি তার প্রথম ফেইসবুক স্ট্যাটাসে উল্লেখ করেন এপ্রিলের প্রথম সপ্তাহে ৫০০ পিস পিপিই তৈরি ও সরবরাহের মাধ্যমে শুরু করবেন। ধারাবাহিকভাবে এপ্রিলের ২০ তারিখের মধ্যে পাঁচ হাজার পিস উৎপাদন ও সরবরাহের লক্ষ্যমাত্রা ঠিক করেন এবং ভবিষ্যতে আরো বড় পরিসরে সরবরাহের পরিকল্পনা গ্রহণ করেছেন।

সাহাদাই হোসাইনের ফেসবুক স্ট্যাটাস

শাহাদাত হোসাইন তার স্ট্যাটাসে আরেকটি বিষয় উল্লেখ করেছেন, এসব পিপিই ডাক্তার ও আইন প্রয়োগকারী সংস্থার কাছে অগ্রাধিকার ভিত্তিতে সরবরাহ করবেন।

পরবর্তী স্ট্যাটাসে তিনি লিখেন তার অন্য প্রতিষ্ঠান ফর্টিস স্পোর্টস গ্রুউন্ড ও ক্লাব হাউসকে কোয়ারেন্টাইন প্লেইস ও হাসপাতাল হিসেবে সাময়িকভাবে বিনামূল্যে ব্যবহারের সুযোগ করে দিবেন।

করোনা মোকাবেলায় দেশের এই ক্রান্তিলগ্নে এমন ঘোষনা স্বস্তি নিয়ে আসবে। দেশের বড় বড় শিল্প প্রতিষ্ঠান যেখানে এগিয়ে আসছে না সেখানে ফর্টিস গ্রুপের এমন উদ্যোগে প্রশংসার দাবিদার।

কন্যা সারাহ্ ও সাহাদাত হোসাইন

ঘোষণা দেয়ার সাথে সাথে ফেসবুকে অনেক শুভাকাঙ্ক্ষীরা তার প্রশংসা করছেন। মানবিক দায়িত্ববোধ থেকে তার এ উদ্যোগ এই ক্রান্তিলগ্নে দেশের মানুষের উপকারে আসুক।