টাইগারদের ৬দিনের মিশন শুরু, কাল আসছে জিম্বাবুয়ে

আসন্ন জিম্বাবুয়ে সিরিজ সামনে রেখে টাইগারদের অনুশীলন ক্যাম্প আজ সোমবার (১৫ অক্টোবর) থেকে শুরু হয়েছে। সকাল ৯টায় মিরপুরে  স্কোয়াডে ডাক পাওয়া সব ক্রিকেটার দিয়ে অনুশীলন শুরু হয়। অনুশীলন ক্যাম্প শেষ হবে আগামী ২০ অক্টোবর।

৬ দিনের জন্য ডাকা অনুশীলন ক্যাম্প শুরু হয়ার আগেই ব্যক্তিগত উদ্যোগে অনুশীলন শুরু করে দিয়েছেন রিয়াদ, মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিঠুন।

তিনটি ওয়ানডে ও দুইটি টেস্ট ম্যাচ খেলতে ১৬ অক্টোবর জিম্বাবুয়ে দল বাংলাদেশে আসার কথা রয়েছে। ১৯অক্টোবর বিকেএসপিতে একদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে জিম্বাবুয়ে ।

  • আগামী ২১ অক্টোবর মিরপুরে  সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে। পরের দুই ওয়ানডে ২৪ ও ২৬ অক্টোবর চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। প্রতিটি ম্যাচ দুপুর ২টায় শুরু হবে।
  • ৩-৭ নভেম্বর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে প্রথম টেস্ট ম্যাচ। দ্বিতীয় ও শেষটি অনুষ্ঠিত হবে ১১-১৫ নভেম্বর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। টেস্ট ম্যাচ শুরু হবে সকাল ৯টায়। 

সিলেট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্বল্প দূরত্বে অবস্থিত সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। ২০০৭ সালে নির্মিত এই স্টেডিয়ামে টেস্ট অভিষেক হবে আগামী ৩ নভেম্বর। এর আগে ২০১৪ সালে টি-২০ অভিষেক হয় স্টেডিয়ামের। ২২ হাজার ধারণ ক্ষমতা নিয়ে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম দেখে মুগ্ধ হয়েছিলেন মাশারাফিরা। 

জিম্বাবুয়ে সিরিজকে কেন্দ্র করে ওয়ানডে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন এই দলে নতুন মুখ ব্যাটসম্যান ফজলে রাব্বি। দলে ফিরেছেন সাইফউদ্দিন।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দল: মাশরাফি বিন মুর্তজা, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিথুন, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, নাজমুল ইসলাম অপু, আবু হায়দার, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ,সাইফউদ্দিন, ফজলে রাব্বি।