ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই ফিরছেন তামিম ইকবাল

[su_heading size=”15″]আশার কথা শোনান আকরাম খান, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় অংশেই ফিরতে পারবেন ভাতিজা তামিম[/su_heading] 

ফিট হতে চার সপ্তাহ সময় লাগবে তামিমের। ছবি: ইন্টারনেট

বুধবার সাংবাদিকদের তামিম নিজেই জানান অন্তত এক মাসের মধ্যে ব্যাট ধরার সুযোগ নেই তার। বর্তমানে হাতে রাআভবারের একটি রিহ্যাব ক্যাপ রয়েছে, যা কি-না রাখতে হবে আরও চার সপ্তাহ। এটি খোলার পরেই হয়তো নামতে পারবেন ব্যাট নিয়ে।

তবে আশার কথা শোনান আকরাম খান, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় অংশেই ফিরতে পারবেন ভাতিজা তামিম।

জিম্বাবুয়ে সিরিজের পরপরই দেশের মাটিতে খেলতে আসবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। দুই টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি, খেলবে তারা। আকরামের ভাষ্য অনুযায়ী ওয়ানডে সিরিজের মধ্য দিয়েই ফিরবেন তামিম।

ওয়েস্ট ইন্ডজের বিপক্ষে ওয়ানডে সিরিজের বাকি আরও প্রায় ৭ সপ্তাহের বেশি সময়। আর তাই চার সপ্তাহ পরে হাতের ক্যাপ খুলে ফেলা হলে পরবর্তী তিন সপ্তাহে তামিম ব্যাট করবেন নেটে। তখন হাতে কোনও ব্যথা অনুভূত না হলে সহসাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডেতে খেলতে পারবেন টাইগার ক্রিকেটার। আর যদি তা নাও পারেন তবে সিরিজের তৃতীয় ভাগ অর্থাৎ টি-টোয়েন্টি সিরিজে তামিম ফিরবেন তা একপ্রকার নিশ্চিত করেই বলা চলে।

ব্যক্তিগত আলাপচারিতার এক ফাঁকে জানা যায় ফিটনেস বিষয়ে তামিমের সচেতনতার কথা। চাচা আকরাম তার ভাতিজাকে জিজ্ঞেস করেন কিছু খাবেন কি-না? তখন তামিম বলেন তিনি এখন পরিপূর্ণ ডায়েটে রয়েছেন। বাইরের খাওয়া দাওয়া সম্পূর্ণ বন্ধ। অনেকদিন ধরেই মাঠের বাইরে থাকায় শরীরের ক্যালরি কম বার্ন হয় বিধায় খাওয়া-দাওয়াও অনেক কমিয়ে দিছেন।