কক্সবাজারের কোনাখালী ইউনিয়নে স্থায়ী বেড়িবাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন

কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার কোনাখালী ইউনিয়ন এলাকাবাসীর উদ্যোগে নদীর ভাঙ্গন রোধের জন্য নদী শাষন ও স্থায়ী বেড়িবাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধনের আয়োজন করেন। গতকাল সোমবার (০৫ নভেম্বর) সকাল ১১ টায় কোনাখালী ইউনিয়ন পরিষদের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মরংঘোণা ছাত্র সংসদের সহযোগিতায় কোনাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দিদারুল হক সিকদার এবং বি এম চর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাজী বদিউল আলম মানববন্ধনে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তরা বলেন প্রতি বারই কাচা মাটি দিয়ে বেড়িবাঁধ নির্মাণ করা হয়। বর্ষা আসলেই বৃষ্টির পানিতে বেড়িবাঁধ ভেঙে যাই। তাছাড়া প্রতি নিয়ত নদীরপাড় ভাঙার কারণে নদীর গতি পথ পরিবর্তন হয়ে আবাস ভূমিসহ চাষযোগ্য জমি নদী গর্ভে বিলীন হয়ে যাচ্ছে। যার ফলে ভূমি হারা হচ্ছে অনেকেই। এভাবে চলতে থাকলে অচিরেই কোনাখালী ইউনিয়ন পরিষদ অঞ্চলের বসতভিটা, আবাদি জমি, স্কুল এবং বাজার ইত্যাদি নদীতে বিলীন হয়ে যাবে।  তাই কতৃপক্ষের কাছে এলাকাবাসীর জোর দাবি অতি দ্রুত যেন নদী শাষন করে স্থায়ী বেড়িবাঁধ নির্মাণ করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন মরংঘোনা ছাত্র সংসদের উপদেস্টা আবুল হাশেম, সাংগঠনিক সম্পাদক মফিজুর রহমান,ধর্ম বিষয়ক সম্পাদক কফিল উদ্দিন, ক্রীড়া সম্পাদক ইরফানুল ইসলাম ও এ আর বাদশা।