নির্বাচনে সব দলের অংশগ্রহণের সিদ্ধান্তকে স্বাগত জানালেন প্রধানমন্ত্রী

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিসহ সব দলের অংশগ্রহণের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী

আজ রোববার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের রাজনৈতিক কার্যালয়ে  দলের সংসদীয় বোর্ডের সভার শুরুতে দেয়া বক্তব্যের সময় সব দলের অংশগ্রহণের সিদ্ধান্তকে স্বাগত জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘দেশের সব রাজনৈতিক দল নির্বাচনে অংশ নিলে একটি গণতান্ত্রিক পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ গণতন্ত্র উদ্ধার করতে গিয়ে আমাদের অনেক নেতাকর্মী জীবন দিয়েছেন।’

প্রসঙ্গত, নির্বাচন বিষয়ে বছর কয়েক ধরে ক্ষমতাসীন দলের সঙ্গে অন্য পক্ষগুলোর দূরত্ব সৃষ্টি হয়। এ প্রেক্ষাপটে সম্প্রতি ড. কামাল হোসেনের নেতৃত্বে বিএনপি-গণফোরামসহ কয়েকটি দলের সমন্বয়ে গঠিত হয় জাতীয় ঐক্যফ্রন্ট।

এর আগে ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগ সরকারের অধীনে বিএনপি অংশ না নিলেও ক্ষমতাসীনদের সঙ্গে সম্প্রতি একাধিকবার সংলাপ-আলোচনার পর শোনা যায়, ঐক্যফ্রন্ট ভোটে যাচ্ছে। নির্বাচনে অংশগ্রহণ করতে ঐক্যফ্রন্ট সরকারকে সাত দফা দাবি দিলেও সে সবের কয়েকটি নাকচ করে দেয় সরকার।

তবে গতকাল শনিবার দফায় দফায় বৈঠকের করে জাতীয় ঐক্যফ্রন্ট। অবশেষে আজ রোববার দুপুরে এক সংবাদ সম্মেলনে নির্বাচনে যাওয়ার ব্যপারে আনুষ্ঠানিক ঘোষণা দেয় তারা।