হোয়াটসঅ্যাপ, যা বিশ্বের কোটি কোটি ব্যবহারকারী দ্বারা ব্যবহৃত একটি ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম, এখন ব্যবহারকারীদের এক মিনিট পর্যন্ত দীর্ঘ ভয়েস মেসেজকে স্ট্যাটাস আপডেট হিসেবে সেট করার সুবিধা দেবে।

বর্তমান হোয়াটসঅ্যাপ সংস্করণ ব্যবহারকারীদের ৩০ সেকেন্ডের ভয়েস মেসেজ শেয়ার করার অনুমতি দেয়, কিন্তু WABetaInfo এর সাম্প্রতিক একটি রিপোর্ট অনুসারে, এই ফিচারটি আপগ্রেড করা হয়েছে যাতে ব্যবহারকারীরা এক মিনিট পর্যন্ত দীর্ঘ ভয়েস মেসেজ শেয়ার করতে পারেন, যা আগের সীমার দ্বিগুণ।

এই দীর্ঘায়িত ভয়েস নোটের সময়কাল তাদের জন্য অত্যন্ত সহায়ক যারা ভয়েস নোটের আকারে স্ট্যাটাস আপডেট শেয়ার করে থাকেন কারণ তারা আর তাদের অডিও রেকর্ডিংকে একাধিক অংশে ভাগ করতে হবে না। দীর্ঘমেয়াদে, এটি সময় সাশ্রয় করবে এবং যোগাযোগ প্রক্রিয়াটিকে আরও সুবিধাজনক করে তুলবে।

উপরের স্ক্রিনশটে দেখা গেছে, কিছু ব্যবহারকারী যারা অ্যান্ড্রয়েড এবং আইওএস এর জন্য হোয়াটসঅ্যাপের বিটা সংস্করণ ব্যবহার করছেন তারা এখন এক মিনিট দীর্ঘ ভয়েস নোটকে স্ট্যাটাস হিসেবে সেট করতে পারছেন। তবে, এই ভয়েস নোটগুলি শুনতে আপনার হোয়াটসঅ্যাপকে সর্বশেষ সংস্করণে আপডেট করতে হতে পারে।

ভয়েস নোটকে স্ট্যাটাস আপডেট হিসেবে সেট করতে, আপনার ফোনে হোয়াটসঅ্যাপ খুলুন, নীচের বারের ‘আপডেট’ ট্যাবে যান এবং পেন্সিলের মতো আইকনে ট্যাপ করুন। এখন, স্ক্রিনের নীচের ডানদিকের মাইক্রোফোন আইকনে ট্যাপ করুন এবং আপনি একটি ভয়েস নোট রেকর্ড করতে পারবেন, যা পরে স্ট্যাটাস আপডেট হিসেবে শেয়ার করা যাবে।

এক মিনিট দীর্ঘ ভয়েস মেসেজকে স্ট্যাটাস আপডেট হিসেবে সেট করার সুবিধাটি বর্তমানে কিছু বিটা ব্যবহারকারীদের জন্য সীমিত এবং এটি আগামী দিনগুলিতে আরও বিটা পরীক্ষকদের কাছে রোল আউট হবে, তবে এটি সবার জন্য কখন উপলব্ধ হবে তা এখনও পরিষ্কার নয়।